প্রণব মুখার্জির মৃত্যুতে বাংলাদেশে ১ দিনের রাষ্ট্রীয় শোক

ইমান২৪.কম: বাংলাদেশের অকৃত্রিম বন্ধু ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির মৃত্যুতে শ্রদ্ধা জানিয়ে আগামীকাল বুধবার (২ সেপ্টেম্বর) বাংলাদেশে এক দিনের রাষ্ট্রীয় শোক পালিত হবে।

মন্ত্রিপরিষদ বিভাগ আজ মঙ্গলবার (১ সেপ্টেম্বর) এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করেছে।

এ উপলক্ষ্যে আগামীকাল বুধবার বাংলাদেশের সকল সরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশস্থ বাংলাদেশ মিশনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে। সংশ্লিষ্ট ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে।

আরো পড়ুন>> ‘ধূমপানমুক্ত স্বামী চাই’ স্লোগানে ব্যতিক্রমী মানববন্ধন করেছে ‘ধূমপানমুক্ত বাংলাদেশ চাই সোসাইটি’ নামে একটি সংগঠন। রাজধানীর উত্তর বাড্ডায় সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

ধূমপানমুক্ত দেশ গঠনে ১৮ বছর ধরে কাজ করে আসা ধূমপানমুক্ত বাংলাদেশ চাই সোসাইটি তাদের মূল বক্তব্য জাতির কাছে তুলে ধরতে এ মানববন্ধনের আয়োজন করে।

আয়োজকদের প্রত্যাশা, ২০৪০ সালের মধ্যে ধূমপানমুক্ত করে প্রতিটা নারী যেন একজন ধূমপানমুক্ত স্বামী পায়। কারণ সকল মাদকের শুরু হলো ধূমপান দিয়ে।

মানববন্ধনে সংগঠনের উপদেষ্টা আফরোজা খন্দকার গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। প্রধান অতিথি ছিলেন সোসাইটির চেয়ারম্যান বাড্ডা থানার এসআই মো. শফিকুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. পারভেজ ইসলাম (পিপিএম বার)।

সার্বিক সহযোগিতায় ছিলেন সংগঠনের ঢাকা মহানগর উত্তর কমিটির সভাপতি হাজী শেখ মঞ্জুর ও সাধারণ সম্পাদক মোতালেব হোসেন।

ফেসবুকে লাইক দিন