যুক্তরাষ্ট্রে কারফিউ ভেঙে ব্যাপক বিক্ষোভ: গুলিতে নিহত ২

ইমান২৪.কম: বিক্ষোভকারীদের ওপর গুলিতে নিহত হয়েছেন কমপক্ষে ২ জন। এছাড়া গুলিবিদ্ধ হয়েছেন আরো একজন। এ সপ্তাহের প্রথমে পুলিশের হাতে এক কৃষ্ণাঙ্গের মৃত্যুর পর আন্দোলন দানা বাঁধতে শুরু করে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে কারফিউ জারি করা হলেও আন্দোলনকারীরা তা অমান্য করেই আন্দোলন অব্যাহত রাখেন। এরইমধ্যে তিনজন গুলিবিদ্ধ হয়েছে বলে নিশ্চিত করেছে পুলিশ। তবে এই হামলার সঙ্গে কে যুক্ত ছিল তা পুলিশের বিবৃতিতে উল্লেখ করা হয়নি।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, ধারণা করা হচ্ছে, আন্দোলনকারী ও গ্যাস স্টেশনের নিরাপত্তারক্ষীদের মধ্যে সংঘর্ষ সৃষ্টি হলে সেখান থেকেই এই গুলির ঘটনা ঘটে। গত রোববার থেকেই এই আন্দোলন চলছে।

তখন থেকেই শহরটিতে কারফিউ জারি রয়েছে। পুলিশ জানিয়েছে, মঙ্গলবার ১২ টার একটু আগে ওই গুলির ঘটনা ঘটে। সেসময় একাধিক গুলি ছোড়া হয়। ঘটনায় দুজন নিহত হয়েছেন এবং একজন আহত হয়েছেন।

আহত ব্যক্তিতে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা গুরুতর হলেও তার বাঁচার বিষয়ে আশাবাদি চিকিৎসকরা। নিহতদের পরিচয় উদ্ধারে কাজ করে কেনোশার পুলিশ। এ নিয়ে একটি তদন্ত চালু করা হয়েছে।

বিস্তারিত তথ্য পরবর্তীতে প্রদান করা হবে বলে জানানো হয়েছে। তবে ঘটনার পরেই সেখানকার একটি ফুটেজ ছড়িয়ে পরে অনলাইনে। এতে দেখা যায়, এক ব্যক্তি রাইফেল হাতে দৌড়াচ্ছেন এবং ক্ষুব্ধ মানুষের একটি দল তাকে ধাওয়া করছে। এক পর্যায়ে ওই ব্যক্তি পরে যান এবং তিনি বাধ্য হন একাধিক গুলি করতে। গুলির শব্দ শুনেই রাস্তায় থাকা বিক্ষোভকারীরা পালাতে শুরু করেন।

ফেসবুকে লাইক দিন