ধর্ষণের ক্ষেত্রে মানুষটা হয়তো পশু হয়ে যায়: প্রধানমন্ত্রী

ইমান২৪.কম: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ধর্ষণের ক্ষেত্রে মানুষটা হয়তো পশু হয়ে যায়। সেই জন্যই তাদের মধ্যে এই যে পাশবিকতা তার ফলে আজ আমাদের মেয়েরা ক্ষতিগ্রস্ত। তিনি বলেন, আমরা এই আইনটা সংশোধন করে যাবজ্জীবনের সঙ্গে মৃত্যুদণ্ড দিয়ে ইতোমধ্যে মন্ত্রিসভায় পাস করে দিয়েছি।

ধর্ষণ আইন সংশোধন করে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি মৃত্যুদণ্ডের বিধান রেখে মন্ত্রিসভায় অনুমোদন হওয়া আইনটি অধ্যাদেশ জারি করে দিচ্ছি।

মঙ্গলবার (১৩ অক্টোবর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এসব কথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, যেহেতু সংসদের অধিবেশন নেই তাই আমরা এইটা অধ্যাদেশ জারি করে দিচ্ছি। যেকোনো একটা সমস্যা দেখা দিলে সেটাকে মোকাবিলা করা এবং সেটাকে দূর করা এটাই আমাদের লক্ষ্য।

এই লক্ষ্য নিয়েই কিন্তু আমরা কাজ করে যাচ্ছি। তিনি বলেন, আমাদের দেশে অনেক ধরনের প্রাকৃতিক দুর্যোগ আসতে থাকবে।

সেসব মোকাবেলা করেই আমাদের বাঁচতে হবে। সেভাবেই আমাদের সব পরিকল্পনা করতে হবে। আমাদের ছোট্ট একটা ভূ-খণ্ড, তাও আবার ব-দ্বীপ। প্লাবন ভূমি ৮০ শতাংশ। এই এলাকায় মানুষকে রক্ষা করা, জানমাল বাঁচানো ও সচেতনতা বৃদ্ধি করাই বড় কাজ।

বন্যার সাথেই আমাদের বাস করতে হবে। তবে সেটার ক্ষতির মাত্রা যেন কম হয় সেদিকে নজর রাখতে হবে। খেয়াল রাখতে হবে যেন জলাশয় নদী-নালা খাল-বিল নষ্ট না হয়।

ফেসবুকে লাইক দিন