শিশু ধর্ষণের অভিযোগে ৪ শিশুর বিরুদ্ধে মামলা

ইমান২৪.কম: বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় ছয় বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে চার শিশুর বিরুদ্ধে মামলা হয়েছে। আদালত তাদের যশোর শিশু-কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

ধর্ষণে অভিযুক্ত শিশুদের বয়স ১০ থেকে ১১ বছর। বুধবার (৭ অক্টোবর) বিকেলে বরিশালের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. এনায়েতউল্লাহ এ আদেশ দেন। অভিযুক্ত শিশুদের বাড়ি উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নে।

মামলা সূত্রে জানা গেছে, ধর্ষণের শিকার ও অভিযুক্ত চার শিশুর বাড়ি একই এলাকায়। গত রোববার বিকেলে খেলার কথা বলে বাড়ির পাশের বাগানে নিয়ে ওই শিশুকে ধর্ষণ করে এক শিশু। ধর্ষণে সহায়তা করে অন্য তিনজন।

সোমবার রাতে শিশুটি অসুস্থ হয়ে পড়লে অভিভাবকরা মঙ্গলবার সকালে তাকে নিয়ে বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান। সেখান থেকে পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনায় নির্যাতনের শিকার শিশুটির বাবা বাদী হয়ে মঙ্গলবার রাতে ধর্ষণের অভিযোগ এনে ওই চার শিশুকে আসামি করে বাকেরগঞ্জ থানায় মামলা করেন।

রাতেই পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত চার শিশুকে গ্রেফতার করে। বুধবার দুপুরে তাদের আদালতে সোপর্দ করা হয়। বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ইসরাত জাহান জুঁই জানান, মঙ্গলবার সকালে ছয় বছরের এক মেয়েশিশুকে অসুস্থ অবস্থায় হাসপাতালে আনা হয়।

তার শারীরিক অবস্থা দেখে এবং শিশুটির সঙ্গে কথা বলে সে ধর্ষণের শিকার হয়েছে বলে সন্দেহ হচ্ছে। তবে ধর্ষণ সংক্রান্ত মেডিকেল পরীক্ষা ছাড়া এ বিষয়ে নিশ্চিতভাবে বলা সম্ভব নয়।

এ কারণে মেডিকেল পরীক্ষার জন্য শিশুটিকে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকেরগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত সরকার জানান, শিশুটির বাবা থানায় ধর্ষণের অভিযোগে মামলা করেছেন। এরপর থানা পুলিশ ওই চার শিশুকে আটক করে এবং আদালতে সোপর্দ করে। আদালত তাদের যশোরে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

ফেসবুকে লাইক দিন