প্রধানমন্ত্রীকে ঘিরে আছে ইহুদিদের গোয়েন্দা সংস্থা মোসাদ: জাফরুল্লাহ চৌধুরী

ইমান২৪.কম: ডা. জাফরুল্লাহ বলেছেন, দেশে সুষ্ঠু শাসন নেই বলেই ধর্ষণ ও নারী নির্যাতন থামছে না। তিনি বলেন প্রধানমন্ত্রীর উচিৎ সৌদি আরব গিয়ে বাদশার সাথে সরাসরি কথা বলে শ্রমিকদের সমস্যার সমাধান করা।

মঙ্গলবার (৬ অক্টোবর) করোনাকালীন দেশে আসা প্রবাসী শ্রমিকদের বিষয়ে সরকারের ব্যর্থতা ও করণীয় শীর্ষক এক আলোচনায় প্রধান বক্তা হিসেবে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ফোনালাপে নয়, প্রধানমন্ত্রীর উচিৎ সৌদি আরব গিয়ে বাদশার সাথে সরাসরি কথা বলে শ্রমিকদের সমস্যার সমাধান করা।

আলোচনায় সৌদি প্রবাসী বাকের হোসেন শ্রমিকদের সমস্যা সমূহ তুলে ধরেন। সৌদি প্রবাসীদের উপর লাঠিচার্জের কড়া সমালোচনা করে তিনি বলেন, প্রবাসীদের সাথে পুলিশের লাঠিচার্জে আমি ব্যথিত, প্রবাসীদের টাকায় সরকার চলছে, তাদের কেন টিকিটের জন্য রাস্তায় নামতে হবে?

জাফরুল্লাহ বলেন, জনগণের সরকার হলে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রীর সুন্দর কথার মতোই সুন্দর কাজটাও করা দরকার। সরকারের দায়িত্ব প্রবাসীদের ভিসা ও আকামার সমস্যা সমাধান করা। প্রধানমন্ত্রীর উচিত সৌদি আরব যাওয়া, বাদশাকে বুঝিয়ে বলা প্রবাসীদের সুযোগ সুবিধার বিষয়টি।

দেশে আসা দেড় লাখ প্রবাসীর পরিবারের সাথে দেড় কোটি লোকের অন্ন বস্ত্র জড়িত। এজন্য মুসলিম নারী প্রধান হিসেবে প্রধানমন্ত্রীর যাওয়া উচিৎ। তার বলা উচিৎ দেশের ৯৫ ভাগ মুসলিম, তারা তাদেরই ধর্মীয় ভাই।

বিদেশে থাকা রাষ্ট্রদূতদের সমালোচনা করে জাফরুল্লাহ বলেন, রাষ্ট্রদূতরা বিদেশে গেলে নবাব হয়ে যান। তারা প্রবাসীদের সম্মান দিতে শেখেননি, তাদেরকে সম্মান দিতে হবে। বাংলাদেশের মানুষ একই ধর্ম পালন করে সেটা শিষ্টাচারের সাথে সৌদি বাদশাহকে মনে করিয়ে দিতেই প্রধানমন্ত্রীর সৌদি আরব যাওয়া উচিৎ।

ফেসবুকে লাইক দিন