নিজের নামে ধর্ষণ মামলার তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়েছে ভিপি নুর

ইমান২৪.কম: নিজের নামে ধর্ষণ মামলার তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর বলেছেন, ‘আস্তাগফিরুল্লাহ! আমার বিরুদ্ধে ধর্ষণের মামলাটি সরকার ও ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’ এর পলিসিতে হয়েছে। তারা আমাদের চরিত্র হননের জন্য এ ধরনের মামলা করেছে।

এটা আমাদের সাময়িকভাবে ইমেজ নষ্ট করা ও বিব্রতকর পরিস্থিতিতে ফেলার জন্য হয়েছে।’ সোমবার (২১ সেপ্টেম্বর) দুপুরে ব্রেকিংনিউজের সঙ্গে একান্ত আপালকালে ভিপি নুরুল হক এসব কথা বলেন।

এর আগে, গতকাল রবিবার (২০ সেপ্টেম্বর) রাতে নুরুল হক নুরসহ ৬ জনের বিরুদ্ধে ঢাবির এক শিক্ষার্থী ধর্ষণের অভিযোগে লালবাগ থানায় মামলা দায়ের করেন। ভিপি নুর বলেন, ‘আমরা দীর্ঘদিন ধরে এই স্বৈরাচারি সরকারের দুর্নীতি-লুটপাট ও ছাত্রলীগের নোংরা রাজনীতির বিরুদ্ধে আন্দোলন-সংগ্রাম করে আসছি।

বিএনপির মত বড় রাজনৈতিক দলকে বিভিন্ন সময় মামলা দিয়ে ও কম্রোমাইজ করে সরকার তাদের চাপে রেখেছ। আমরা প্রতিনিয়ত রাজপথে আন্দোলন-সংগ্রাম চালিয়ে যাচ্ছি। এ কারণে সরকার থ্রেট ফিল করছে।’

এ কারণে বিভিন্ন সময় আমাদের আটক করার জন্য এর আগেও মামলা দেয়া হয়েছে। এর আগে আমার বিরুদ্ধে আরও ৪টি মামলা দেয়া হয়। তিনি বলেন, ‘এখন আমরা ভারতীয় আগ্রাসন নিয়ে সোচ্চার হচ্ছি।

আমাদের কাছেও গোয়েন্দা সংস্থার লোকজন আগে থেকে ওয়ার্নিং দিয়েছিল, আমার পেছনে নাকি ‘র’ ফলো করে।’ তিনি আরও বলেন, ‘এ মামলাটি সরকারের পলিসি ও ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’ এর পলিসিতে করা হয়েছে।

তারা আমাদের চরিত্র হননের জন্য এ ধরনের মামলা করেছে। এটা আমাদের সাময়িকভাবে ইমেজ নষ্ট করা ও বিব্রতকর পরিস্থিতিতে ফেলার জন্য।’ নুরুল হক নুর বলেন, ‘এটা সরকারের পুরো পরিকল্পনামাফিক হয়েছে এবং ‘র’ এর পরামর্শে করা হয়েছে। ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে আমরা সোচ্চার, তাই এ ঘটনায় ‘র’ এর সম্পৃক্ততা রয়েছে।’

ফেসবুকে লাইক দিন