এবার হাটহাজারী মাদ্রাসা থেকে পদত্যাগ করলেন আল্লামা শফী

ইমান২৪.কম: দেশের অন্যতম ইসলামী শিক্ষাপ্রতিষ্ঠান দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মুহতামিম পদ থেকে স্বেচ্চায় পদত্যাগ করেছেন আল্লামা শাহ আহমদ শফী।

হাটহাজারী মাদরাসার আল্লামা শাহ আহমদ শফীর কক্ষে মজলিসে শুরার বৈঠকে তিনি মহাপরিচালকের দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন। মজলিসে শুরা অব্যাহতি গ্রহণ করে আল্লামা শফীকে মাদরাসার সদরুল মুহতামিম হিসেবে নিয়োগ প্রদান করেছে।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) রাতে মজলিসে শুরার পক্ষ থেকে এই ঘোষণা দেওয়া হয়। এছাড়াও মাওলানা আনাস মাদানীকে স্থায়ী বহিষ্কার এবং গতকালের সব সিদ্ধান্ত বলবত রেখেছে শুরা। এবং মাওলানা নুরুল ইসলামকে সব দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বৈঠকে উপস্থিত ছিলেন, আল্লামা শাহ আহমদ শফী, আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী, মাওলানা শেখ আহমদ, মাওলানা নোমান ফয়েজি, মাওলানা সালাহউদ্দিন নানুপুরী, মুফতী নুর আহমদ, মাওলানা শোওয়াইব, মাওলানা ওমর, মাওলানা কবির আহমদ, মাওলানা আহমদ দিদার,

মাওলানা আশরাফ আলী নিজামপুরী। প্রসঙ্গত, নানা অনিয়মের প্রতিবাদে ৫ দফা দাবিতে গত বুধবার (১৬ সেপ্টেম্বর) থেকে আন্দোলন চালিয়ে যাচ্ছে হাটহাজারী মাদরাসার শিক্ষার্থীরা।

বুধবার রাতেই শুরা সদস্যদের বৈঠকের মাধ্যমে আল্লামা শফীপুত্র মাওলানা আনাস মাদানী কে স্থায়ী বহিষ্কার ও ছাত্রদের হয়রানি না করার দুইটি দাবি মেনে নেওয়া হয়।

বাকি দাবিগুলো আগামী শনিবার মাদরাসার শূরা সদ্যদের বৈঠকের মাধ্যমে মেনে নেওয়ার আশ্বাস দেওয়া হলে কিছুটা শান্ত হয় হাটহাজারী মাদরাসার পরিবেশ । তবে বৃহস্পতিবার মাদরাসা বন্ধ করে দেওয়ার হবে মর্মে খবরের পেক্ষিতে সকাল থেকে আবারো আন্দোলনে নামে বিক্ষোব্ধ শিক্ষার্থীরা।

তাদের দাবি, বৃহস্পতিবারের মধ্যে মজলিসে শূরার বৈঠক বসে বাকি তিনটি দাবি মেনে নিতে হবে। দাবি আদায়ের আগ পর্যন্ত মাঠ ছাড়বে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছিল শিক্ষার্থীরা। ছাত্রদের তুমুল আন্দোলনের মুখে মাদরাসার সহকারি মুহতামিম মাওলানা শেখ আহমদ শনিবারের শূরার বৈঠক বৃহস্পতিবার সন্ধ্যায় অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দেন।

ফেসবুকে লাইক দিন