আমিরাতের স্বীকৃতি প্রত্যাখ্যান করলেন আল আকসার গ্র্যান্ড ইমাম

ইমান২৪.কম: চুক্তির মাধ্যমে ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলকে সংযুক্ত আরব আমিরাতের স্বীকৃতিকে প্রত্যাখ্যান করে এর তীব্র নিন্দা জানিয়েছেন আল আকসা মসজিদের গ্র্যান্ড ইমাম শায়েখ ইকরামা সাবরী।

তিনি বলেন, সংযুক্ত আরব আমিরাত ও আগ্রাসী ইসরাইলের মধ্যে যে চুক্তি হয়েছে, তা প্রত্যাখ্যান করা হয়েছে। এই বিতর্কিত চুক্তি ‘মুসলমানদের পরাজয়’।

ফিলিস্তিনের কোনও একটি পাথরও ইহুদী তথা হিব্রু ইতিহাসের অস্তিত্বের পরিচয় দেয় না। সোমবার (১৭ আগস্ট) আল-আকসা মসজিদ পুড়িয়ে দেওয়ার ৫১তম বার্ষিকী উপলক্ষে তুর্কি-ভিত্তিক আল-আকসা মিনবার এসোসিয়েশন আয়োজিত একটি ভার্চুয়াল সম্মেলনে বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেন।

এসময় আল আকসা মসজিদের গ্র্যান্ড ইমাম শায়েখ সাবরী জেরুজালেম ও আল-আকসা মসজিদ সম্পর্কিত ইসলামিক বয়ান বিশ্বজুড়ে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান।

সম্মেলনের চূড়ান্ত বিবৃতিতে আমেরিকার শতাব্দীর তথাকথিত ডিল, ইসরাইলি জোটবদ্ধকরণ পরিকল্পনা এবং স্বাভাবিককরণের পদক্ষেপের মাধ্যমে ফিলিস্তিনিদের নির্মূল করার সমস্ত অপ্রচেষ্টা মোকাবিলার আহ্বান জানান শায়েখ ইকরামা সাবরী।

উল্লেখ্য, ১৯৬৯ সালের ২১ আগস্ট তারিখে ডেনিস মাইকেল রোহান নামে এক ইহুদীবাদী সন্ত্রাসী অস্ট্রেলিয়ান পর্যটক আল আকসা মসজিদে আগুন লাগিয়ে দিয়েছিলো। এতে মসজিদের বিভিন্ন ঐতিহাসিক অংশ পুড়ে ধ্বংস হয়ে যায়।

ফেসবুকে লাইক দিন