সীমান্ত হত্যা বন্ধ না করলে ভারতের সাথে কোন আলোচনা নয়

ইমান২৪.কম: সীমান্ত হত্যা বন্ধ না করলে ভারতের সাথে কোন আলোচনা নয় বলে জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ।

বুধবার (২৩ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলম ও সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া বলেন, বিভিন্ন সীমান্তে বাংলাদেশি নাগরিক হত্যা বন্ধে সরকারকে কার্যকরি ব্যবস্থা গ্রহণ করতে হবে।

নেতৃদ্বয় বলেন, বাংলাদেশের সীমান্তে ভারতীয় বাহিনী বাংলাদেশের নাগরিকদের যে নির্বিচারে হত্যা করছে তার প্রতিবাদের ভাষা নেই। সীমান্ত হত্যাকান্ডের অবসান হওয়া উচিত। অবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে সরকার কার্যকরি ব্যবস্থা গ্রহণ করতে হবে, এটাই দেশপ্রেমিক নাগরিকদের দাবি।

নেতৃদ্বয় আরও বলেন, বাংলাদেশ স্বাধীনতার পর থেকে সীমান্তে ভারতীয় বাহিনীর হাতে বাংলাদেশের অসংখ্য নাগরিক বিনা বিচারে নিহত হয়েছে। যা বর্তমান সরকারের আমলেই অনেক।

প্রতিবেশী দেশের বাহিনীর হাতে যখন বাংলাদেশের নাগরিকদের নির্বিচারে হত্যা হয়- এটা অবশ্যই জাতিসংঘ মানবাধিকারের যে সনদ রয়েছে তার চরম লঙ্ঘন এবং মানুষের যে ন্যূনতম বিচার পাওয়ার অধিকার রয়েছে সেটারও লঙ্ঘন।

এ ব্যাপারে ভারতকে কঠোর চাপ প্রয়োগের মাধ্যমে তা নিরসন করতে হবে, প্রয়োজনে ভারতের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে মামলা করতে হবে।

ফেসবুকে লাইক দিন