ইমরান খানের সম্মানে খুলে দেওয়া হয় ক্বাবা শরীফের দরজা

ইমান২৪.কম: ইমরান খান সৌদি সফরে যেয়ে ওমরা পালনের ইচ্ছাপোষন করলে তাঁর সম্মানে মুসলমানদের তীর্থস্থান পবিত্র ক্বাবার দরজাকে খুলে দেওয়া হয়।

তিনি ক্বাবাগৃহের অভ্যন্তরে নফল নামাজ আদায় করেন। গতকাল (২০ সেপ্টেম্বর) সৌদি সফরকালে ইমরান খানের সম্মানে তাঁকে বিশের এ সম্মান প্রদর্শন করেন সৌদি হুকুমত।

ওমরা পালন শেষে তিনি মসজিদে নববীতেও গমন করেন। বিশেষভাবে তিনি কাশ্মীরের মুসলমানদের জন্য দোয়া করেন। সৌদির এ সফরে ইমরান খান সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আযীয ও ক্রাউন্ট প্রিন্স মুহাম্মদ বিন সালমানের সাথে দ্বিপাক্ষিক বৈঠক করেন।

আরো পড়ুন>> আমদানি কমের অজুহাতে হিলি স্থলবন্দরে আবারও বাড়ল ভারত থেকে আমদানিকৃত পেয়াঁজের দাম। যে পেঁয়াজ বন্দরে বিক্রি হয়েছে প্রতি কেজি ৫০ থেকে ৫৪ টাকা দরে।

সেই পেঁয়াজ এক দিনের ব্যবধানে প্রকারভেদে কেজিতে ১০ থেকে ১৫ টাকা বেড়ে বন্দরে পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬০ থেকে ৬৫ টাকা কেজি দরে। দাম বাড়ার কারণ হিসেবে ব্যবসায়ীরা বলছেন,

ভারত পেঁয়াজ রপ্তানিতে মুল্য বৃদ্ধি করার পর থেকেই হিলি স্থলবন্দর দিয়ে কমেছে পেয়াঁজের আমদানি। চাহিদার তুলনায় আমদানি কমায় পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়েছে।

রাজস্থান, গুজরাট, ইন্দুর জাতের পেয়াঁজ আমদানি হচ্ছে এই বন্দর দিয়ে। হিলি কাষ্টমসের তথ্যমতে চলতি সপ্তাহে ৬ কর্ম দিবসের ভারতীয় ৮৭ ট্রাকে ২ হাজার ১শ ৫০ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে এই বন্দর দিয়ে।

হঠাৎ করে দাম বাড়া ও কমার কারণে পেয়াঁজ কিনতে এসে বিপাকে পড়তে হয়েছে বিভিন্ন স্থান থেকে আসা পাইকারদের।

ফেসবুকে লাইক দিন