ইবাদাতের জন্য মসজিদগুলোও উন্মুক্ত করে দিতে হবে: মুফতী মিজানুর রহমান সাঈদ

ইমান২৪.কম: মসজিদের ইমাম, খতিব ও কমিটির প্রতি মসজিদের গেট খুলে দেওয়ার আহ্বান জানিয়েছেন- দেশের প্রখাত আলেম দীন, বিশিষ্টি ফকীহ মুফতী মিজানুর রহমান সাঈদ।

সরকার কর্তৃক মুসুল্লি নির্দিষ্ট করে মসজিদে নামাজ সীমিত করার ঘোষণা দেওয়ার পর গত শুক্রবার অধিকাংশ মসজিদগুলোর গেটে তালা লাগিয়ে নামাজ পড়া হয়েছে।

প্রায় মসজিদের গেট বন্ধ ছিলো। ইমাম-খতিবরা গেট বন্ধ করে নামাজ পড়েছেন। আল্লামা মুফতী মিজানুর রহমান সাঈদ বলেন, ২৯ মার্চের ইসলামিক ফাউন্ডেশনের বৈঠকে ওলামায়ে কেরামের ফতোয়া অনুযায়ী এ নির্দেশনা বাস্তবায়ন করতে হবে।

মসজিদে মুসুল্লি নির্দিষ্ট করে দিয়েছে সরকার। আমরাও মুসুল্লিদেরকে আহ্বান করছি ঘরেই নামাজ পড়ুন। কিন্তু তাই বলে মসজিদের গেট বন্ধা রাখা যাবে না।

তিনি বলেন, ইমাম খতিবরা গেট বন্ধ রেখে নামাজ পড়া ঠিক হবে না। সামনে রমজান আসতেছে। তারাবীহ এবং ইবাদাতের জন্য মসজিদগুলোও উন্মুক্ত করে দিতে হবে

মুসুল্লি সীমিত করা হবে কিন্তু মসজিদের গেট কখনো বন্ধ করা যাবে না। মুসুল্লিদের ঘরে নামাজ পড়া নিশ্চিত করবে সরকার। এরজন্য মসজিদে তালা মারা যাবে না।

তিনি বলেন, মুসুল্লিরা যাতে ঘরে নামাজ পড়ে সে ব্যাপারে উৎসাহিত করে মসজিদে জামাত সীমিত রাখা সরকারের দায়িত্ব। কিন্তু মুসুল্লিদের ফিরানোর জন্য গেট বন্ধা রাখা যাবে না। সূত্র: পাবলিকভয়েস

ফেসবুকে লাইক দিন