ইজতেমার প্রস্তুতি চলছে পুরোদমে, ৫০% কাজ সম্পন্ন

ইমান২৪.কম: বিশ্ব ইজতেমা আয়োজক কমিটি থেকে জানা গেছে এখন পর্যন্ত প্রায় ৫০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। মূল মূল কাজ গুলা প্রায় শেষের দিকে।

ইজতেমাকে ঘিরে চলছে সবধরনের প্রস্তুতির কাজ। স্কুল-কলেজ ও মাদ্রাসার ছাত্রসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ স্বেচ্ছাশ্রমে ময়দানের কাজ করছেন। প্যান্ডেল তৈরির কাজ ছাড়াও রাস্তা মেরামত, মাইক টানানো, টয়লেট পরিষ্কার-পরিচ্ছন্ন, ময়দানের আগাছা পরিষ্কারের কাজে ব্যস্ত রয়েছেন তারা।

এবারের বিশ্ব ইজতেমা হচ্ছে মোট ৪দিনে ২পর্বে। ১৫ ফেব্রুয়ারি শুক্রবার থেকে শুরু হচ্ছে প্রথম পর্ব। ১৭ ফেব্রুয়ারি রোববার ফজর পর থেকে শুরু হবে দ্বিতীয় পর্ব।

১৫ ও ১৬ ফেব্রুয়ারি প্রথম পর্বে অংশগ্রহণ করবেন তাবলিগ জামাত বাংলাদেশেল শীর্ষ মুরব্বি মাওলানা জোবায়ের আহমেদ, আলেম উলামা এবং শান্তি প্রিয় সাধরণ মুসল্লিগণ।

১৬ ফেব্রুয়ারি শনিবার দুপুরে আখেরি মোনাজাত শেষে রাতের মধ্যে ময়দান ত্যাগ করবেন মুসল্লিরা।

১৭ ফেব্রুয়ারি রোববার ফজর পর থেকে দ্বিতীয় পর্বে অংশ নেবে মাওলানা সা’দ আহমাদ কান্ধলভীপন্থী, সৈয়দ ওয়াসিফুল ইসলামের অনুসারীরা।

১৮ ফেব্রুয়ারি মধ্যাহ্নের পূর্বে আখেরি মোনাজাত করে দ্বিতীয় পর্ব তথা এবারের বিশ্ব ইজতেমা শেষ হবে। প্রতি পর্ব ইজতেমা কার্যক্রম শেষে জিম্মাদাররা ময়দানের দায়িত্বরত প্রশাসনের কাছে বুঝিয়ে দেবেন।

ইমান২৪/আ/র

আরও পড়ুন: পাগলে কিনা বলে, ছাগলে কিনা খায় : রিজভীকে ওবায়দুল কাদের

স্কুলে ধর্ম শিক্ষক হিসেবে কওমি শিক্ষার্থীদের নিয়োগের দাবি সংসদে (ভিডিও)

‘রাস্তায় নামেন, রাস্তায় বসে মোনাজাত ধরেন’: বিএনপিকে ডা. জাফরুল্লাহ

দুর্নীতিবাজ রাঘব বোয়ালদের ছেড়ে শিক্ষকদের নিয়ে ব্যস্ত দুদক: হাইকোর্ট

যখনই আমি ভুল করবো আপনি শুধরে দিবেন: মাওলানা তারিক জামিলকে ইমরান খান

এখন থেকেপুলিশের বিরুদ্ধেও অভিযোগ করা যাবে সরাসরি, খোলা হয়েছে কমপ্লেইন সেল

ফেসবুকে লাইক দিন