আ.লীগের পলিসি ছিল খালেদা জিয়াকে যে কোনোভাবে রাজনীতি থেকে সরিয়ে দেয়া: মঈন খান

ইমান২৪.কম: আওয়ামী লীগের পলিসি ছিল খালেদা জিয়াকে যে কোনোভাবে রাজনীতি থেকে সরিয়ে দিতে পারলে বিএনপি ধ্বংস হয়ে যাবে, কিন্তু তাদের সেই ষড়যন্ত্র সফল হয়নি বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী মহিলা দলের মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলের নেতাকর্মীদের মুক্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়। এ সময় খালেদা জিয়া কেবল দেশের কোটি কোটি মানুষের নয়নের মণি নন, তিনি বিএনপির প্রাণভ্রমরা বলে উল্লেখ করে মঈন খান বলেন, সেজন্যই আওয়ামী লীগ খালেদা জিয়াকে মিথ্যা রাজনৈতিক মামলা দিয়ে কারারুদ্ধ করে রেখেছে।

দশম জাতীয় সংসদ নির্বাচনের বিএনপি অংশ না নিয়ে ভুল করেনি দাবি করে বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, খালেদা জিয়া বুঝতে পেরেছিলেন আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হতে পারে না।

সেজন্য ২০১৪ সালের নির্বাচনে অংশ নেননি। ৩০ ডিসেম্বরের পর প্রমাণ হলো খালেদা জিয়ার সিদ্ধান্ত সঠিক ছিল। মার্কিন যুক্তরাষ্ট্রের কংগ্রেসম্যানে বক্তব্যের উদ্ধৃতি দিয়ে বিএনপির এই শীর্ষ নেতা বলেন, দুদিন আগে মার্কিন যুক্তরাষ্ট্রের কংগ্রেসের দুজন সদস্য তাদের পররাষ্ট্রমন্ত্রীকে বলেছেন, বাংলাদেশে নির্বাচনের মাধ্যমে যে সরকার গঠন করেছে সে সরকার জনগণের প্রতিনিধিত্ব করে না।

মানববন্ধনে সভাপতিত্ব করেন- মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস। সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের সঞ্চালনায় এতে আরও বক্তব্য দেন মহিলা দলের সাবেক সভাপতি নুরী আরা সাফা, মহিলা দলের যুগ্ম সম্পাদক হেলেন জেরিন খান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য জেবা আমিন খান প্রমুখ।

আরও পড়ুন: টঙ্গীর বিশ্ব ইজতেমায় আরো ২ মুসল্লির মৃত্যু

হাতির পিঠে চড়ে মনোনয়নপত্র জমা

ফেসবুকে লাইক দিন