আল জাজিরার প্রতিবেদন অসত্য ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত: পররাষ্ট্র মন্ত্রণালয়

ইমান২৪.কম: কাতার-ভিত্তিক টেলিভিশন চ্যানেল আল জাজিরায় প্রচারিত ‘অল দ্যা প্রাইমমিনিস্টার’স ম্যান’ শিরোনামের রিপোর্টটি অসত্য ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস রিলিজে এমনটাই জানানো হয়েছে।

প্রেস রিলিজে বলা হয়েছে- এই সংবাদের সোর্স ডেভিড বার্গম্যান, যিনি একজন আন্তর্জাতিক অপরাধী ও মানসিক বিকারগ্রস্ত। বাংলাদেশের মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে মিথ্যাচারে দায়ে যাকে দোষী সাব্যস্ত করেছিলেন যুদ্ধাপরাধ বিষয়ক আন্তর্জাতিক ট্রাইব্যুনাল।

উগ্রসংগঠন জামায়াতে ইসলামের প্রপাগান্ডার অংশ হিসেবে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জড়িয়ে বানোয়াট সংবাদ পরিবেশন করেছেন, যাতে সত্যের লেশমাত্র নেই।

পররাষ্ট্রমন্ত্রণায়ের প্রেস রিলিজে উল্লেখ করা হয়, উগ্রবাদী গোষ্ঠী এবং লন্ডনসহ বিভিন্ন স্থান থেকে কাজ করা তাদের মিত্রদের জনপ্রতিনিধিদের বিরুদ্ধে এই বেপরোয়া ভিত্তিহীন ও বানোয়াট প্রচারণাকে বাংলাদেশ সরকার প্রত্যাখ্যান করেছে।

সোমবার আলজাজিরায় প্রচারিত ওই দীর্ঘ প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশের নিরাপত্তা বাহিনী ইন্টারনেট এবং মোবাইল ফোন নজরদারী করার প্রযুক্তি ইসরায়েল থেকে আমদানি করেছে।

ফেসবুকে লাইক দিন