আল-আকসা রক্ষায় নতুন করে জেগে ওঠার ডাক দিলো ফিলিস্তিন

ইমান২৪.কম: পবিত্র মসজিদ আল আকসা রক্ষায় নতুুন করে জাগরণের ডাক দিয়েছে ফিলিস্তিন।

রোববার ফিলিস্তিনের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এই আহবান জানায়। একইসঙ্গে এই জাগরণ ফিলিস্তিনে ইসরায়েলের ধারাবাহিক আগ্রাসন বন্ধে ভূমিকা রাখতে সহায়তা করবে বলে মন্ত্রণালয়ের তরফ থেকে আশাবাদ ব্যক্ত করা হয়।

গত শুক্রবার আল আকসার খতিব শায়খ ইকরিমা সাবরি জুম্মার খোতবায় ইসরায়েল বিরোধী বক্তব্য দেয়ায় তাকে সাময়িক বরখাস্ত করেছে দখলদার কতৃপক্ষ।

ফিলিস্তিন এই বরখাস্তাদেশকে ইসরায়েলের মানবাধিকার নীতিমালার লঙ্ঘন আখ্যা দিয়েছে। ফিলিস্তিন বিষয়ক ইসরায়েলের এসব খবরদারি বন্ধে এই জাগরণের ডাক দেয়া হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে আরও বলা হয়,জাগরণের উদ্দেশ্য আল আকসার প্রতি আরব ইসলামি শক্তিসমূহের সমর্থন পুনঃযাচাই করা,এর মাধ্যমে মুসলিমরা যেন স্বাধীনভাবে আল আকসায় আসতে পারে এবং নির্বিঘ্নে পবিত্র এই মসজিদে ইবাদত কর‍তে পারে।

উল্লেখ্য, রোববার সন্ত্রাসবাদী অবৈধ দেশটির তরফ থেকে জেরুসালেমের সর্বোচ্চ ইসলামিক পরিষদের চেয়ারম্যান ও আল আকসার খতিব শায়খ ইকরিমাকে এক সপ্তাহের জন্য সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত জানানো হয়।

গত শুক্রবার জুম্মার খোতবায় দখলদারদের বিরুদ্ধে উস্কানিমূলক কথা বলার জেরে তাকে এই নিষেধাজ্ঞাদেশ দেয়া হয়েছে বলে ইসরায়েল দাবি করছে।

ডেইলি সাবাহ আরবির এক প্রতিবেদনে জানানো হয়, জিজ্ঞাসাবাদের পরে শায়খ ইকরিমা সাবরির নিষেধাজ্ঞাদেশ আরও বাড়তে পারে।

ওয়াফা নিউজ এজেন্সি জানায়,এই ঘটনার প্রেক্ষিতে রবিবার ভোর থেকেই জেরুসালেমে বসবাসরত মুসলমানদের ওপর অস্বাভাবিক কঠোরতা শুরু করেছে ইহুদিবাদী সৈন্যরা এবং সিলওয়ানের কয়েকটি দোকান ও বাসস্ট্যান্ডে হামলা চালিয়েছে তারা।

ফেসবুকে লাইক দিন