আ’লীগকে যে শর্ত দিল বিএনপির নেতা জাতীয় ঐক্যে আসার জন্য

ইমান২৪.কম: ‘তফসিল ঘোষণার আগে সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকার গঠন করতে হবে, নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে, নির্বাচনের সময় সেনাবাহিনীকে মাঠে নামাতে হবে, ইভিএম প্রয়োগ করা যাবে না। জাতির কাছে ক্ষমা চেয়ে জনগণের এই দাবি মেনে নিলে আওয়ামী লীগও বৃহত্তর জাতীয় ঐক্যে আসতে পারে বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

এসময় ‘আওয়ামী লীগ ছাড়া জাতীয় ঐক্য হবে না’ ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘তত্ত্বাবধায়ক সরকার বাতিলের জন্য ক্ষমা চেয়ে জনগণ যে ৫টি ইস্যুতে ঐকমত্য হয়েছে তাতে একমত হওয়ার ঘোষণা দিলে আওয়ামী লীগকেও বিএনপির জাতীয় ঐক্যে স্বাগত জানানো হবে।

সোমবার (২৪ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে বেগম খালেদা জিয়া এবং ঢাকা মহানগর বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল এর নিঃশর্ত মুক্তির দাবীতে প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। মোশাররফ বলেন, দেশের মানুষ এক হয়েছে। জাতীয় ঐক্য প্রতিষ্ঠিত হয়েছে। অনাচার, দুর্নীতি, লুঠপাট করে আওয়ামী লীগ এমনিতেই ভীত। জনগণের জাতীয় ঐক্য দেখে এখনো আরো আতংকে আছে।

তাই তারা উল্টাপাল্টা বলছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব বলেছেন, আওয়ামী লীগ ছাড়া জাতীয় ঐক্য হয় না। কেমন হাস্যকর কথা! বিএনপি নেতা বলেন, নব্বইয়ে আমরা যখন স্বৈরাচারী এরশাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন করি তখন কি এরশাদের জাপা আমাদের ঐক্যে ছিল? আমাদের ঐক্য ছিল এরশাদ ও জাপার বিরুদ্ধে৷ আজকেও আমাদের ঐক্য স্বৈরাচারী-ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে।

মোশাররফ বলেন, কিন্তু তারা তা পারবে না। তাদের সেই মানসিক শক্তি নাই, সাহসও নাই৷ তারা জনগণকে মোকাবেলা করতে চায় না। ডিজিটাল নিরাপত্তা আইনকে ‘কালাকানুন’ উল্লেখ করে সাবেক এই মন্ত্রী বলেন, গণতান্ত্রিকপন্থায় জনগণের সরকার প্রতিষ্ঠিত হলে এসব কালাকানুল থেকে মুক্তি মিলবে। এজন্য সবাইকে ত্যাগ স্বীকার করতে হবে।

নাসির উদ্দিন আহাম্মেদ পিন্টু স্মৃতি সংসদ আয়োজিত এ সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি নেতা রুহুল কুদ্দুস তালুকদার দুলু, শহিদ উদ্দীন চৌধুরী এ্যানি, আবু নাসের মোহাম্মদ রহমত উল্লাহ প্রমুখ।

আরও পড়ুনঃ মুসলিম রাষ্ট্রে নারীর ক্ষমতায়নের জন্য পুরস্কার দেবে ওআইসি !

খুলনায় অভিনব কায়দায় ফেন্সিডিল পাচারকালে মাদক ব্যবসায়ী গ্রেফতার

 

ফেসবুকে লাইক দিন