আর অনুমতি নেব না, যখন প্রয়োজন তখনই সমাবেশ করব: মির্জা ফখরুল

ইমান টোয়েন্টিফোর ডটকম: মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখন থেকে সরকারের আর কোনও অনুমতি নিয়ে নয়, বরং যখন প্রয়োজন তখনই বিএনপি সমাবেশ করবো।

রোববার (২৪ জানুয়ারি) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের চেয়ারপাসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে একথা জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকার ভোট ও কথা বলার অধিকার কেড়ে নিয়েছে। আজকে (রোববার) সকাল ১০টার সময় বলেছে- আপনারা সমাবেশ করতে পারবেন! কিন্তু এরপর আমরা আর কোনও অনুমতি নেব না। আমাদের সমাবেশ যখন প্রয়োজন তখনই করব। রাজপথে নামবো। এটা আমাদের অধিকার।

সরকারকে উদ্দেশ্য করে বিএনপি মহাসচিব বলেন, পরিষ্কার করে বলতে চাই, এই নির্বাচনকে বাতিল করুন। নির্বাচন বাতিল করে নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধিনে নিরপেক্ষ নির্বাচন দিন। জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

মির্জা ফখরুল বলেন, ক্ষমতাসীন সরকার নির্বাচিত সরকার নয় বলে সম্পূর্ণ অবৈধভাবে ক্ষমতায় থাকার সব বন্দোবস্ত করেছে। তাদের শক্তি জনগণ নয়, তাদের শক্তি অন্য কোনও জায়গায়। এজন্য দেশের সব স্বার্থকে তাদের সেই বিশেষ শক্তির জন্য জলাঞ্জলি দেওয়া হচ্ছে।

বিএনপির নেতাকর্মীদের উদ্দেশ্য করে দলটির মহাসচিব বলেন, বিভক্তি নয়, অতি দ্রুত সংগঠিত হয়ে এবং জনগণকে সংগঠিত করে রাজপথে আন্দোলনের মাধ্যমে গণঅভ্যুত্থান সৃষ্টি করে গণআন্দোলনের মধ্যে দিয়ে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

তিনি বলেন, আজকে ঐক্যের প্রয়োজন। সব মানুষ ও দল মত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ করে গণআন্দোলন সৃষ্টি করতে হবে। আর আন্দোলনের মধ্যে দিয়েই তাদেরকে উৎখাত করতে হবে।

ফেসবুকে লাইক দিন