আর্জেন্টিনা সমর্থকদের সঙ্গে তর্ক না করার অঙ্গীকার, স্ট্যাম্পে সই ব্রাজিল ভক্তের

ইমান২৪.কম: ফুটবলকে কেন্দ্র করে ব্রাজিল-আর্জেন্টিনা ফুটবল সমর্থকদের তর্ক-বিতর্কের খবর নতুন নয়। মাঝে মধ্যে এই দুই দলের সমর্থকদের তর্ক-বিতর্ক বিরোধ পর্যন্তও চলে যায়। এবার সেরকমই এক খবর পাওয়া গেছে নওগাঁর নিয়ামতপুরে।

আর্জেন্টিনার সমর্থকদের সাথে তর্কে জড়াবে না বলে স্ট্যাম্পে স্বাক্ষর করেছেন এক ব্রাজিল সমর্থক। স্ট্যাম্পে লেখা ওই ব্রাজিল সমর্থক হলেন নিয়ামতপুর সরকারি কলেজের অর্থনীতি বিভাগের ছাত্র আব্দুল্লাহ আল বাকি। স্ট্যাম্পে তিনি লেখেন, আমি আব্দুল্লাহ আল বাকি, নিয়ামতপুর, নওগাঁ।

আমি ২০ টাকা মূল্যের স্ট্যাম্পে লিখিতভাবে এই মর্মে অঙ্গীকার করছি যে, এই দুনিয়ায় যতদিন বেঁচে থাকব, ততদিন আর্জেন্টিনা দলের কোনো সমর্থকের সঙ্গে তর্কে জড়াব না। কারণ ওরা কোনো যুক্তিই বোঝে না। এদের আসল উদ্দেশ্য তর্কে জয়লাভ করা; খেলায় না। বিভিন্ন দলের শিরোপা সংখ্যা কথায় আসামাত্রই এরা পাগলা ষাঁড়ের মতো তেড়ে আসে।

ব্রাজিল ভক্তের স্ট্যাম্প তিনি আরও লেখেন, কতটা নির্বোধ হলে তারা আজও ‘সেভেন আপ, সেভেন আপ’ বলে চিল্লাপাল্লা করে, যা দেখে জার্মানির সমর্থকেরাও অনেকটা হতাশ। কারণ জার্মানির অর্জনটাও তারা নিজেদের অর্জন বলে দাবি করে। তারচেয়ে বরং অন্যান্য দলের সমর্থকদের সঙ্গে তর্কে জড়ান। ইতালি বা জার্মানি আছে তাদের সঙ্গে জড়ান।

শেয়ানে শেয়ানে লড়াই জমবে। কেন পাঁচতারকা থেকে ঠেলে দুই তারকার লেভেলে আনবেন?” ওই অঙ্গীকারনামায় নিজের সদ্য তোলা এক কপি পাসপোর্ট সাইজের ছবিও যুক্ত করেন আল বাকি। সাক্ষী হিসেবে রেখেছেন আশিকুজ্জামান নামের আরেক ব্রাজিল সমর্থককে। পরে পরিচিত আর্জেটিনা সমর্থকদের কাছে স্ট্যাম্পের ফটোকপি বিলিও করেছেন। পোস্ট করেছেন নিজের ফেসবুক আইডিতে।

ফেসবুকে লাইক দিন