আযানের সময় কথা ব’ন্ধের তেমন কোনো নিয়ম নেই: জি এম কাদের

ইমান২৪.কম: আ’জানের সময় কথা বলা ব’ন্ধের সেরকম কোনো নিয়ম নেই বলে ম’ন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়া’রম্যান গোলাম মোহাম্মদ কাদের।

বুধবার বিকেলে, রাজধানীর ইঞ্জি’নিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বক্তৃতা দেয়ার সময় আজা’ন শুরু হলে এমন মন্তব্য করেন তিনি।

বুধবার, জাতীয় ছাত্র সমাজের সাংগ’ঠনিক সভায় প্রধান অতিথির বক্ত’ব্য রাখছিলেন জি এম কাদের।

এ সময়, আসরের আজান শুরু হলে অনুষ্ঠানে উপ’স্থিত কেউ একজন আজান দেয়া হচ্ছে বলে তাঁ’কে জানান। আজানের কারণে বক্তব্য দেয়া থেকে বিরত থাকার কথা জানালে তিনি, ক’র্মীদের থামার আ’হ্বান জানিয়ে বলেন, ‘তোমরা আজান শোনো কোনো অসুবিধা নেই।

উপস্থিত কর্মী’দের মধ্যে থেকে কোনো একজনকে জবাব দেয়ার আহ্বান জানিয়ে জি এম কাদের বলেন, আজানের সময় কথা বলা বন্ধ করতে হবে সেরকম কোনো নিয়ম নেই। আমি আ’স্তে আস্তে কথা বলছি।

বাইরের মাই’কগুলো দরকার হলে বন্ধ করে দাও।’ আজানের প্রস’ঙ্গে কথা বলতে গিয়ে তিনি যে বিষয়ে কথা বলছিলেন তা ভুলে যান। পরে, পাশে থাকা এক নেতার কাছে জানতে চান কি বিষয়ে কথা ক’লছিলাম? পাশ থেকে মনে করিয়ে দেয়ার পর তিনি বলেন,

তোমরা যেটা করবে সেটা হলো এলাকাভিত্তিক রাজ’নীতি যখন করবে, সঙ্গে সঙ্গে তোমাদের যদি কোনো ক্যাম্পাস থাকে তাহলে সেটার মধ্যে রাজনীতি করলে তোমাদের যে আদর্শ, যে মতবাদ সেটা খুব সহজেই তরুণ সমাজের মধ্যে ছড়িয়ে পড়বে।

একপর্যায়ে আজানের শেষদিকে তিনি বলেন, ”আচ্ছা আজান এখন শেষ দিকে, আমরা দুই মিনিট অপেক্ষা করি।” এরপর আজান শেষ হলে আবার তিনি ব’ক্তব্য শুরু করেন।

ফেসবুকে লাইক দিন