আমেরিকায় শক্তিশালি টর্নেডোর আঘাত: নিহত ২২

ইমান২৪.কম: আমেরিকায় শক্তিশালী টর্নেডোর আঘাতে অন্তত ২২ জনের প্রাণহানি হয়েছে বলে জানা যাচ্ছে। দেশটির অ্যালাবামা অঙ্গরাজ্যে টর্নেডো আঘাত হানলে এই প্রাণহানি ঘটে। টর্নেডোতে যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় অঙ্গরাজ্য অ্যালাবামার লি কাউন্টি ও ওপেলিকা শহরের আশপাশের এলাকাসহ কয়েকটি এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

শেরিফ জে জোন্স জানান, টর্নেডোর আঘাতে এখন পর্যন্ত অন্তত ২২ জনের মৃত্যুর ব্যাপারে নিশ্চিত হওয়া গেছে। এ সংখ্যা আরও বাড়তে পারে। শক্তিশালী টর্নেডোর আঘাতে অনেক গাছপালা ভেঙে ও উপড়ে গেছে। স্থানীয় বিদ্যুৎ সংস্থা জানিয়েছে, টর্নেডোর কারণে অনেক বিদ্যুতের খুঁটি ভেঙে পড়ায় লি কাউন্টিতে ৫ হাজারের বেশি মানুষ বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছে। শেরিফ জে জোন্স জানান, এ ঘটনায় বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছে। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিখোঁজদের সন্ধানে তল্লাশি চালানো হচ্ছে। অ্যালাবামা অঙ্গরাজ্যের বার্মিংহামের জাতীয় আবহাওয়া দপ্তর জানিয়েছে, টর্নেডোর আঘাতের পর অনেকে নিখোঁজ রয়েছে। এ ঘটনায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করছে আবহাওয়া দপ্তরও।

আরো পড়ুন>> ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তার দল বিজেপিকে মুসলিম বিদ্বেষী হিসেবেই পরিচিত। ধারণা করা হয়, বিজেপির শাসন আমলে ভারতীয় সমাজে মুসলিমরা সবচেয়ে বেশি কোণঠাসা হয়ে আছে। কিন্তু নির্বাচনের আগেই সেই নরেন্দ্র মোদিই মুসলিমবান্ধব কাজের দাবি করলেন।

গতকাল রোববার পাটনায় এক জনসভায় মোদি জানালেন, সৌদি আরব ভারতের জন্য নির্ধারিত হজ্জযাত্রীদের কোটা বাড়িয়েছে। আর সেটা হয়েছে মোদির একান্ত চেষ্টায়। সৌদি যুবরাজের ভারত সফরের সময় মোদি তাকে হজ্জের কোটা বাড়ানোর অনুরোধ করেন। আর তাতে সাড়া দিয়ে সৌদি আরব হজ্জযাত্রায় ভারতের কোটা বাড়িয়ে ২ লক্ষ করেছে।

ফেসবুকে লাইক দিন