আমেরিকার কারাগার থেকে মুক্তি পেলেন ওসামা বিন লাদেনের মুখপাত্র

ইমান২৪.কম: সাম্রাজ্যবাদী মার্কিন যুক্তরাষ্ট্রের কাছ থেকে ছাড়া পেয়েছেন সাবেক তালেবান প্রধান ওসামা বিন লাদেনের মুখপাত্র আদিল আব্দুল বারী।

রবিবার (১৩ ডিসেম্বর) মার্কিন যুক্তরাষ্ট্রের কাছ থেকে ছাড়া পাওয়ার পর তার যুক্তরাজ্যে পৌঁছার খবর প্রকাশ করেছে পাকিস্তানের সংবাদমাধ্যমগুলো।

আরব মিডিয়ার বরাত দিয়ে পাকিস্তানের সংবাদমাধ্যমগুলোতে বলা হচ্ছে, কোলেস্টেরলের মাত্রা বৃদ্ধি ও হাঁপানির কারণে করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি বহুগুণে বেড়ে যাওয়ার কথা বিবেচনা করে আদিল আব্দুল বারীকে মুক্তি দিয়েছে নিউইয়র্কের আদালত।

১৯৯৯ সনে কেনিয়া ও তানজানিয়ায় অবস্থিত আমেরিকার দূতাবাসে হামলার ষড়যন্ত্র করার অভিযোগে তাকে গ্রেফতার করেছিল মার্কিন যুক্তরাষ্ট্রের তৎকালীন সরকার।

উল্লেখ্য, আফগানিস্তানের স্বাধীন ভূখণ্ডে সাবেক বিশ্ব পরাশক্তি সোভিয়েত ইউনিয়নের উপনিবেশবাদকে ব্যর্থ করে দেওয়া আফগানের স্বাধীনতা সংগ্রামী তালেবান মুজাহিদীনরা বর্তমান সাম্রাজ্যবাদী পরাশক্তি মার্কিন যুক্তরাষ্ট্রের উপনিবেশবাদ প্রতিষ্ঠার প্রচেষ্টাকেও ব্যর্থতায় পর্যবসিত করে দেয়।

এমকি গত ফেব্রুয়ারির ২৯ তারিখ কাতারের দোহায় তালেবানদের সাথে শান্তিচুক্তির মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে পরাজয় স্বীকার করে নেয় আসল সন্ত্রাসবাদ ছড়ানো পরাশক্তি মার্কিন যুক্তরাষ্ট্র।

এতে করে দীর্ঘ ২ দশক পর আফগানের স্বাধীন আকাশে উড়ে আবার কালেমার পতাকা।

ফেসবুকে লাইক দিন