আ’মি নিজেকে কাশ্মী’রের দূত হিসেবে ঘো’ষণা করছি: ইমরান খান

ইমান২৪.কম: পাক প্রধানমন্ত্রী ইমরান খান কাশ্মীর নিয়ে পাকিস্তান পরিকল্পনা তুলে ধরে বলেন, আমি নিজেকে কাশ্মীরের দূত হিসেবে ঘোষণা করছি। সর্বদা কাশ্মীরীদের পাশে আছি, থাকবো।

তিনি বলেন, যেসব রাষ্ট্র’নেতাদের সঙ্গে আমার যোগাযোগ রয়েছে তাদের কাছে বিষয়টি তুলে ধরেছি। জাতিসংঘের সাধারণ অধিবেশনের ভাষণেও কাশ্মির ইস্যু তুলে ধরব।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) ইসলামাবাদে এক প্রেস ব্রিফিংয়ে পররাষ্ট্র দফতরের মুখপাত্র মোহাম্মদ ফয়সাল এসব তথ্য জানান। মোহাম্মদ ফয়সাল বলেন, পাকিস্তান সবসময়ই দ্বি’পাক্ষিক আলোচনার জন্য প্রস্তুত রয়েছেন।

তবে ভারতীয় নেতারা কখনোই তা চাননি। এরে আগে পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খান দেশের জনগণের উদ্দেশ্যে বলেন, আমি চাই শুক্রবার দুপুর ১২ থেকে সাড়ে ১২টা পর্যন্ত সব পাকিস্তানি বেরিয়ে আসুক কাশ্মীরি জনগণের জন্য সংহতি প্রকাশ করতে।

ভারত অধিকৃত কা’শ্মীর অঞ্চলের কাশ্মীরিদের পরি’ষ্কার বার্তা দিচ্ছি, মোদি সরকারের জাতিগত শু’দ্ধিকরণ এজেন্ডা এবং অ’বৈধ অধিগ্রহণ, অ’মানবিক ২৪ দিনের কারফিউ, প্রতিদিন কাশ্মীরি নি’রীহ নাগরিক নারী-শিশুদের আ’হত এবং হ’ত্যাস’হ ভারতীয় ফ্যা’সিবা’দী নি’পীড়’নের বিরু’দ্ধে পুরো পাকিস্তানি জাতি তাদের স’ঙ্গে দাঁড়িয়েছে।

ফেসবুকে লাইক দিন