‘আমিতো মূর্তি হয়ে বসে থাকতে পারি না’, ইভিএম এর বিরোধিতায় ইসি মাহবুব

ইমান২৪.কম: নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, আমরা রাজনৈতিক দলগুলোকে দেয়া প্রতিশ্রুতি রাখতে পারছি না। আমরা বলেছিলাম সব দলের ঐকমত্য ছাড়া ইভিএম ব্যবহার করব না। প্রথম থেকেই বলে আসছি, সব দল না চাইলে ইভিএম ব্যবহার করা হবে না। রোডম্যাপের কোথাও ইভিএম নেই।

তিনি বলেন, আগামী নির্বাচনে ইভিএম ব্যবহারের জন্য উনারা (সিইসি ও তিন নির্বাচন কমিশনার) বসে বসে আরপিও সংশোধন করবেন, আর আমি সেখানে মূর্তির মতো বসে থাকব, তা তো হয় না। এ জন্য আমি ইভিএম সংক্রান্ত বৈঠক থেকে বের হয়ে এসেছি।

তিনি বলেন, আমি মোটেও চাই না আরপিও সংশোধন হোক। আমি মনে করি, একাদশ সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার করা ঠিক হবে না। কারণ, অধিকাংশ রাজনৈতিক দল ইভিএম চায় না।

তিনি আরও বলেন, আমি পাঁচ টুকরার এক টুকরা। আমি সংখ্যাগরিষ্ঠ নই, সংখ্যালঘিষ্ঠ। আমি এখনো মনে করি, সংসদ নির্বাচনের এখনো অনেক সময়। আমি তো গণতন্ত্রমনা মানুষ। সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার করলে তখন নির্ধারণ করব। তখনকার অবস্থা কী হবে, তা তো এখন বলতে পারি না।

এর আগে বৃহস্পতিবার বেলা ১১টায় নির্বাচন কমিশন কার্যালয়ে ইসির বৈঠক শুরু হয়। এ সময় ইভিএমের বিরোধিতা করে নোট অব ডিসেন্ট দিয়ে সভা থেকে বেরিয়ে যান মাহবুব তালুকদার।

আরও পড়ুনঃ ‘প্লিজ হাসিনা আন্টি আমার বাবাকে খুঁজে দিন’ -কান্না ভরা কন্ঠে ছোট্ট হৃদি

জাতীয় পার্টি ছাড়া কেউই ক্ষমতায় যেতে পারবে না : বনমন্ত্রী আনিসুল ইসলাম

ইভিএমের বিরোধীতা করে সভা থেকে বেরিয়ে গেলেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার

ফেসবুকে লাইক দিন