আমার নি’র্দেশে খাশোগিকে হ’ত্যা করা হয়েছে, দায় নিলাম : সৌদি প্রিন্স

ইমান২৪.কম: সৌদি আরবের প্রখ্যাত সংবাদ’কর্মী এবং রাজনৈতিক বি’শ্লেষক জামাল খাশোগিকে গত বছর নি’র্ম’মভাবে হ’ত্যা করা হয়েছে।

বহু জল্পনা-কল্পনার পর অবশেষে সেই হ’ত্যাকা’ণ্ডের দায় স্বী’কার করে নিলেন সৌদি যুবরাজ মো’হাম্মদ বিন সালমান। বুধবার এক সাক্ষা’ৎকারে বিন সালমান, ‘যেহেতু আমার নে’তৃত্বের সময় ঘটনাটি ঘটেছে, সে কারণে এর স’ম্পূর্ণ দায় একমাত্র আমারই।’

সূ’ত্রের বরাত দিয়ে ব্রিটিশ বার্তা সং’স্থা রয়টার্স এক প্রতিবেদনে জানায়, আগামী ১ অক্টোবর সাংবাদিক খাশোগি হ’ত্যা’কা’ণ্ডের এক বছর পূ’র্ণ হতে যাচ্ছে।

দিবসটি উপলক্ষে যু’ক্তরাষ্ট্রের ‘পিভিএস’ চ্যানেল একটি ডকুমে’ন্টারিতে সৌদি যুবরাজের এই সা’ক্ষাৎকার ধারণ করে। যা সেদিনই বিশ্ব’ব্যাপী প্রচা’রিত হওয়ার কথা রয়েছে।

বিশ্লেষকদের মতে, খাশো’গি হ’ত্যা’কা’ণ্ড ইস্যু’তে এবারই প্রথম মুখ খুললেন যুবরাজ বিন সালমান। চ্যানেলটির সাংবাদিক মার্টিন স্মি’থকে দেওয়া সাক্ষা’ৎকারটির একটি প্রিভিউতে দেখা যায় যুবরাজ বলছেন, ‘এটা আমার দায়ি’ত্বের অধীনে হয়েছিল।

তাই এর সব দায়ভার আমার।’সৌদি যুব’রাজসহ দেশটির রাজ পরিবারের ক’ট্টর সমা’লোচক হিসেবে পরিচিত সাংবাদিক খাশোগি ছি’লেন মার্কিন সংবা’দমাধ্যম ওয়া’শিংটন পো’স্টের কলামিস্ট।

নিজের বিয়ের কাগজপত্রের জন্য তু’রস্কের ই’স্তানবুলে অ’বস্থিত সৌদি দূতাবাসে গেলে সেখানেই তাঁকে নির্ম’মভাবে হ’ত্যা করা হয়।

ফেসবুকে লাইক দিন