রোগী নিয়ে যাওয়ার পথে লাশ হলেন অ্যাম্বুলেন্সের ৬ যাত্রী

ইমান২৪.কম: বরিশালের উজিরপুরে একটি অ্যাম্বুলেন্স ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে ছয়জন নিহত হয়েছেন।

বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার বরিশাল-ঢাকা মহাসড়কে আটিপাড়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। উজিরপুর থানার ওসি জিয়াউল আহসান এতথ্য জানিয়েছেন। তিনি বলেন, নিহতরা অ্যাম্বুলেন্সের যাত্রী ছিলেন।

আরো পড়ুন>> ইসরায়েল এবং সংযুক্ত আরব আমিরাতের মধ্যে চুক্তির মধ্যস্থতা করায় ডোনাল্ড ট্রাম্প ২০২১ সালে শান্তিতে নোবেল পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন।

ট্রাম্পকে মনোনয়ন দিয়েছেন নরওয়ে পার্লামেন্টের সদস্য ক্রিশ্চিয়ান টাইব্রিং-জিজেডে। ‘বিশ্বব্যাপী সংঘাত নিরসনে ভূমিকা রাখার জন্য’ তিনি ট্রাম্পের প্রশংসা করেছেন।

যেকোনো জাতীয় সংসদ সদস্য, সাবেক নোবেলজয়ী, বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবং বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার সদস্যরা যে কাউকে নোবেল পুরস্কারের জন্য মনোনয়ন দিতে পারেন।

ট্রাম্পের মনোনয়ন নিয়ে এখনো কোনো মন্তব্য করেনি নরওয়ের নোবেল কমিটি। টাইব্রিং-জিজেডে ২০১৬ সালে সংসদ সদস্য থাকার সময় ইসলামি সমালোচক বলে পরিচিত চলচিত্র নির্মাতা আয়ান হিরসি আলীকে মনোনয়ন দেন।

তিনি অবশ্য নোবেল পাননি। গত কয়েক দশকে এমন অনেকেই হুটহাট করে অনেক ব্যক্তিকে শান্তিতে নোবেলের জন্য মনোনয়ন দিয়েছেন।

শেষ পর্যন্ত নির্দিষ্ট কয়েক জন যেতে পারেন সংক্ষিপ্ত তালিকায়। টাইব্রিং-জিজেডের দাবি, ‘ট্রাম্প পৃথিবীর অনেক দেশে শান্তি ফিরিয়ে এনেছেন। সামনের বছর পুরস্কারটির জন্য তারই বিবেচিত হওয়া উচিত।’

ফেসবুকে লাইক দিন