আবারও পাকিস্তান ও ভারতের মধ্যে প্রচন্ড সংঘর্ষ

ইমান২৪.কম: ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরের রাজৌরি সীমান্তে ভারত ও পাকিস্তানের মধ্যে প্রচন্ড সংঘর্ষ চলছে বলে জানা গেছে। ভারতের অভিযোগ, গতকাল বুধবার সকালে পাকিস্তানি সৈন্যরা নতুন করে হামলা চালিয়েছে। এরপর ভারত হামলার জবাব দিলে দু’পক্ষের মধ্যে দুপক্ষের মধ্যে তুমুল গোলা-গুলি বিনিময় শুরু হয়। খবর এনডিটিভি, ইকোনমিক টাইমস।

ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল দেবেন্দর আনন্দের বরাত দিয়ে খবরে বলা হয়, সকাল সাড়ে ১০টার দিকে পাকিস্তানের সৈন্যরা নিয়ন্ত্রণ রেখা (এলওসি) অতিক্রম করে জম্মু ও কাশ্মীরের সীমান্তবর্তী জেলা রাজৌরিতে হামলা চালায়। তারা নওশেরা ও সুন্দেরবানী সেক্টরের নিয়ন্ত্রণ রেখায় গোলা নিক্ষেপ করে এবং গুলি চালায়। ভারতীয় বাহিনী এর কড়া জবাব দেয়। বুধবার বিকেলে শেষ খবর পাওয়া পর্যন্ত গোলাগুলি অব্যাহত ছিল।

ভারতের সেনাবাহিনীর বরাত দিয়ে খবরে বলা হয়েছে, পাকিস্তানি সৈন্যরা ভারী গোলা ও হালকা অস্ত্রের গুলিবর্ষণ করে। ভারতীয় সেনারা এর পাল্টা জবাব দিয়ে চলেছে। ফলে দু’পক্ষের মধ্যে ব্যাপক গোলাগুলি চলছে।

এদিকে, এই ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ইতিমধ্যেই রাজৌরি ও পুঞ্চ জেলার নিয়ন্ত্রণরেখায় থেকে পাঁচ কিলোমিটার দ‚রে সব স্কুল এবং অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান তাৎক্ষণিক বন্ধ করে দেয়া হয়।

ভারতীয় বাহিনীর দাবি, এ নিয়ে একদিনের মধ্যে ষষ্ঠবারের মতো পাকিস্তান যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয় বলে, মাত্র ১০ ঘণ্টার ব্যবধানে আবারও সীমান্তরেখা অতিক্রম করল পাকিস্তান সেনারা।

এর আগে গতকাল বুধবার ভোর সাড়ে ৪টায় কাশ্মীরের রাজৌরি নিয়ন্ত্রণরেখা বরাবর হামলা করে তারা। এতে ভারতীয় এক সেনা আহত হয় বলে প্রতিরক্ষা মন্ত্রণালয় দাবি করে। পাকিস্তান তাদের উস্কানিম‚লক কর্মকান্ড অব্যাহত রেখেছে বলে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র দাবি করেন। তবে পাকিস্তানের পক্ষ থেকে এ ব্যাপারে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

আরও পড়ুন: মেননের বক্তব্যের প্রতিবাদে শুক্রবার হেফাজতের বিক্ষোভের ডাক

সত্য কথা হলো, যে রকম সুষ্ঠু নির্বাচন চাই সেরকম করতে পারিনি: সিইসি

ভারতীয় পাইলট অভিনন্দনের ছেলেকে লেখা পাকিস্তান সেনাবাহিনীর মর্মস্পর্শী চিঠি

কাশ্মীরিদের ইচ্ছে মেনে যিনি কাশ্মীর সমস্যার সমাধান করতে পারবেন তিনিই নোবেল পাওয়ার যোগ্য : ইমরান খান

হিরো আলম গ্রেফতার: থানায় যা বললেন তিনি, দেখুন এক্সক্লুসিভ ভিডিওতে

ফেসবুকে লাইক দিন