আবারও কাশ্মিরের ‘বিচ্ছিন্নতাবাদী’ নেতাকে পাকিস্তান পররাষ্ট্রমন্ত্রীর ফোন, আতঙ্কিত ভারত

ইমান২৪.কম: আবারও কাশ্মিরের ‘বিচ্ছিন্নতাবাদী’ এক নেতাকে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি ফোন করেছেন বলে বিভিন্ন ভারতীয় গণমাধ্যমের খবরে দাবি করা হয়েছে। খবর বলছে, কুরেশি কাশ্মিরের বর্তমান পরিস্থিতি নিয়ে গিলানির সঙ্গে আলোচনা করেন।

রবিবার কাশ্মিরের বিচ্ছিন্নতাবাদী নেতা সৈয়দ আলি শাহ গিলানিকে ফোন করেছেন শাহ মাহমুদ কুরেশি। অথচ আজই জম্মু ও কাশ্মির সফরে যাচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার সফরের ঠিক আগে পাকিস্তানের এই পদক্ষেপে ভারতে নতুন বিতর্ক তৈরি হয়েছে।

এর আগে কাশ্মিরের ‘বিচ্ছিন্নতাবাদী’ আরও এক নেতাকে ফোন করেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী। হুরিয়ত নেতা মিরওয়াজ উমর ফারুককে শাহ মাহমুদ কুরেশির ফোন দেওয়ার পর ভারতে নিযুক্ত পাকিস্তানের হাই-কমিশনারকে তলব করে এর প্রতিবাদ জানান ভারতের পররাষ্ট্র সচিব বিজয় গোখলে।

আউটলুক ইন্ডিয়া ডটকমের খবর বলছে, আজ রবিবার জম্মু ও কাশ্মির সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করবেন তিনি। পাশাপাশি শ্রীনগরের ডাল লেক ভ্রমণেও যাবেন।

এদিকে, আজ কাশ্মীরে হরতাল ডেকেছে স্থানীয় ‘বিচ্ছিন্নতাবাদী’ সংগঠনগুলো। তবে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ‘বিচ্ছিন্নতাবাদী’ নেতা মিরওয়াজ উমর ফারুক, সৈয়দ আলি শাহ গিলানি ও ইয়াসিন মালিককে গৃহবন্দি করা হয়েছে।

আরও পড়ুন:  নির্বাচনে ইভিএম ব্যবহারে কিছু ভুলত্রুটি ছিল: সিইসি

এ ‘মহাসমুদ্রে’ আমি কাকে ধরবো, কাকে খুঁজবো : দুদক চেয়ারম্যান

সিজার করতে গিয়ে নবজাতককে কেটে ফেললেন চিকিৎসক : আটক ৩

শিশুদের দিয়ে জোরপূর্বক পতিতাবৃত্তি, ভুয়া স্ত্রীসহ পুলিশের এসআই আটক

‘স্যার, আমি জাহালম, সালেক না’ : ৩৩ মামলায় ‘ভুল’ আসামি ৩ বছর ধরে জেলে

এখন থেকেপুলিশের বিরুদ্ধেও অভিযোগ করা যাবে সরাসরি, খোলা হয়েছে কমপ্লেইন সেল

ফেসবুকে লাইক দিন