আফ্রিকার দেশ বুরকিনাতে সর্ব্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হল আলমী শূরার ইজতেমা

ইমান২৪.কম: পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোতে সব্বোর্চ স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হয়েছে ২০২১-এর আলমী শূরার ইজতেমা। বুরকিনা ফাসোর রাজধানী উয়াগাদুগু শহরের পাশে কেন্দ্রীয় মারকাজ সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হয়েছে এই ইজতেমা।

শুক্রবার (২২ জানুয়ারি) থেকে শুরু হয়ে রবিবার (২৪ জানুয়ারি) আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হয়েছে করোনা পরিস্থিতিতে সীমিত পরিসরে অনুষ্ঠিত হওয়া এই ইজতেমা। ইসলাম টাইমসকে এ তথ্য জানিয়েছেন বাংলাদেশ থেকে বুরকিনা ফাসোর ইজতেমায় অংশ নেওয়া তাবলীগী সাথী সোহরাব হোসাইন।

তিনি ইসলাম টাইমসকে জানান, বাংলাদেশ থেকে বুরকিনা ফাসোর ইজতেমায় অংশ নিয়েছেন কাকরাইল মারকাজের মুরব্বীদের একজন মাওলানা আব্দুর রশিদসহ আরো তিনজন।

করোনা পরিস্থিতি ও ভিসা জটিলতার কারণে এবছর অন্যান্য দেশ থেকে তাবলীগী সাথীরা আলমী শূরার এই ইজতেমায় অংশ নিতে পারেননি বলে জানান তিনি। তবে সেদেশের সাথীরা যথারিতী স্বাথ্যবিধি মেনে ইজতেমায় অংশ নিয়েছেন।

বুরকিনা ফাসোর রাজধানী উয়াগাদুগুতে অনুষ্ঠিত আলমী শূরায় ইজতেমায় বয়ান করেছেন বাংলাদেশের কাকরাইলের মুরব্বী মাওলানা আব্দুর রশিদ সাহেব এবং তার আখেরি মোনাজাতের মাধ্যমেই শেষ হয়েছে এই ইজতেমা। বুরকিনা ফাসোতে অনুষ্ঠিত আলমী শূরার এই ইজতেমা থেকে তিন চিল্লা, এক চিল্লা, মাস্তুরাত ও তিন দিন মিলিয়ে মোট ৬৬টি জামাত বের হয়েছে বলে সূত্র জানিয়েছে।

ফেসবুকে লাইক দিন