আফগানিস্তানে মাদরাসায় হামলার প্রতিবাদে পাকিস্তানি শিক্ষার্থীদের অভিনব প্রতিবাদ

আফগানিস্তানের কুন্দুজ শহরে মাদরাসায় হাফেজ শিক্ষার্থীদের পাগড়ি বিতরণ অনুষ্ঠানে ড্রোন হামলা চালিয়ে শতাধিক হাফেজ শিক্ষার্থী হত্যায় অভিনব প্রতিবাদ করেছে পাকিস্তানের হাফেজ শিক্ষার্থীরা। শনিবার করাচির শারে ফয়সাল রাস্তার দু’পাশে লম্বা সিরিয়াল ধরে বসে কুরআন তেলাওয়া করে শিক্ষার্থীরা। খবর: জিও নিউজ উর্দু

এ প্রতিবাদের নেতৃত্ব দেয় আহলুস সুন্নাহ ওয়াল জামায়াতসহ অন্যান্য সংগঠন। শারে ফয়সালে অবস্থিত পাবলিস সেন্টার থেকে হাজার শিক্ষার্থী রাস্তার দু পাশে বসে মাগরিব নামাজ পর্যন্ত কুরআন তেলাওয়া করে। এসময় তাদের মাথায় লাল রঙ্গে পিতা বাঁধা অবস্থায় দেখা যায়। কারও কারও হাতে পাকিস্তানি পতাকা ও প্লেকার্ডও কার্ডও দেখা গিয়েছে। যেখানে আফগান সেনাবাহিনী ও মার্কিন সেনাদের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান লেখা ছিল। মাদরাসায়ে উসমান ইবনে আফফানও এ প্রতিবাদে অংশ নেয়।

উল্লেখ্য, গত ৩ এপ্রিল আফগানিস্তানের কুন্দুজ শহরে একটি মাদরাসায় ড্রোন বিমান হামলায় শতাধিক লোক নিহত হয়। তাদের মাঝে অধিকাংশই হাফেজ শিক্ষার্থী ছিল। মাদরাসায় এসময় হাফেজ শিক্ষার্থীদের মাজে পাগড়ি বিতরণ অনুষ্ঠান চলছিল। তবে আফগান সেনাবাহিনীর পক্ষ থেকে তালেবান নেতাদের লক্ষ্য করে হামলা চালিয়েছে বলে জানানো হয়।

ফেসবুকে লাইক দিন