আ’ত’ঙ্ক কাটিয়ে নতুন কৌ’শলে জামায়াত

ইমান২৪.কম: আ’ত’ঙ্ক কাটিয়ে নতুন কৌশলে ইসির নিবন্ধন হারানো জামায়াত। মু’ক্তিযু’দ্ধকালীন মানবতাবিরোধী অপরাধে শীর্ষ নেতাদের বিচার কার্যক্রম শুরু হওয়ার পর থেকেই কোণঠাসা হয়ে পড়ে জামায়াত। এক পর্যায়ে নির্বাচন কমিশন থেকে নিবন্ধনও হারায় দলটি।

দলীয় কর্মসূচি পালন করতে গিয়ে বহু নেতাকর্মী গ্রে’প্তার-নি’র্যাতনের শিকার হন। উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় নতুন কৌশলের অংশ হিসেবে দীর্ঘদিন ধরে রাজপথের কর্মসূচি থেকে বিরত রয়েছে জামায়াত। তবে এ সময় গোপনীয়তা রক্ষা করে দল গোছানোর কাজে মনোযোগ দিয়েছে দলটি।

সর্বশেষ কৌশল অনুযায়ী সাংগঠনিক কাজের পাশাপাশি ধর্মীয় ও সামাজিক কর্মকান্ডে জোর দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জামায়াত। এরই অংশ হিসেবে ঢাকাসহ সারা দেশে প্রকাশ্যে তৎপরতা বাড়াচ্ছে দলটি। সূত্র জানায়, দলীয় নিয়মিত কর্মকান্ডের পাশাপাশি এখন সামাজিক ও সাংস্কৃতিক বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে ধীরে ধীরে প্রকাশ্যে আসছে দলটির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা।

সম্প্রতি ডেঙ্গু ইস্যু নিয়ে নগরজুড়ে সচেতনতামূলক লিফলেট বিতরণসহ নানা কর্মসূচি পালন করে দলটি। মিরপুর বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের পাশেও দাঁড়ায় জামায়াত নেতাকর্মীরা। সর্বশেষ গত শুক্রবার ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ জামায়াতের উদ্যোগে বেশ কিছু কর্মসূচি পালনের কথা গণমাধ্যমকে জানিয়েছে দলটি।

এর মধ্যে কর্মী শিক্ষা শিবির, রুকন শিক্ষা বৈঠক, মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তিপ্রদান, ঈদ পুনর্মিলনী এবং প্রীতি ফুটবল টুর্নামেন্ট উল্লেখযোগ্য। এসব কর্মসূচিতে মহানগর ও স্থানীয় নেতাকর্মীরা অংশ নেন। শুক্রবার রাজধানীতে বিভিন্ন কর্মকান্ডের কথা উল্লেখ করে ঢাকা মহানগর উত্তর জামায়াতের প্রচার সহকারী এসএম আবদুল্লাহ গণমাধ্যমে একটি প্রেস বিজ্ঞপ্তি পাঠান।

এতে বলা হয়, রাজধানীর উত্তরায় জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তরের উত্তরা জোনের উদ্যোগে এক কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন।

এ সময় তিনি দলীয় কর্মীদের সামাজিক ও জনকল্যাণমূলক কাজে আত্মনিয়োগ করার প্রতি গুরুত্বারোপ করেন। হাতিরঝিল থানা পশ্চিমের উদ্যোগে সুবিধা বঞ্চিত ৩০ জন মেধাবী ছাত্রছাত্রীদের ৩ হাজার টাকা করে শিক্ষাবৃত্তি প্রদান কার্যক্রম উদ্বোধন করেন মহানগর উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন।

থানা আমির মুহাম্মদ আতাউর রহমান সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন। উল্লেখ্য শিক্ষার্থীদের নগদ অর্থ দেওয়ার পাশাপাশি বইও প্রদান করা হয়।

ফেসবুকে লাইক দিন