আগামী ১৫ বছরের মধ্যে রাশিয়ার জনসংখ্যার ৩০ শতাংশ হবে মুসলিম: রাভিল গাইনুতদিন

ইমান২৪.কম: আগামী ১৫ বছরের মধ্যে রাশিয়ার জনসংখ্যার ৩০ শতাংশ মুসলিম। রাশিয়ার মুফতিদের কাউন্সিলের চেয়ারম্যান রাভিল গাইনুতদিন এ মন্তব্য করেছেন।

তিনি বলেন, মুসলিম জনসংখ্যা বৃদ্ধির অর্থ হলো আমাদেরকে আরও কয়েক ডজন নতুন মসজিদ নির্মাণ করতে হবে। সোমবার রাশিয়ার ফেডারেল অ্যাসেম্বলির নিম্নকক্ষ ‘স্টেট ডুমা’ আয়োজিত একটি ফোরামে দেশটিতে মুসলিমদের সংখ্যা বৃদ্ধির অনুপাত তুলে ধরে তিনি এই মন্তব্য করেন।

খবর দ্য মস্কো টাইমসের খবরে বলা হয়, দেশটির মুসলিম প্রধান অঞ্চল হিসেবে পরিচিত নর্থ কাউকাসুস এবং তাতারস্তান প্রজাতন্ত্রে উচ্চহারে জনসংখ্যা বাড়ছে। বিভিন্ন হিসাব অনুসারে, ২০১৮ সালে রাশিয়ায় ১৪ থেকে ২০ মিলিয়নের মতো মুসলিম ছিল, যা মোট জনসংখ্যার ১০ থেকে ১৪ শতাংশ। গত বছর দেশটির মোট জনসংখ্যা ছিল ১৪৬.৮ মিলিয়ন।

আরো পড়ুন>> কওমী মাদরাসাকে বিষবৃক্ষের সাথে তুলনা, ইসলামী অনুশাসনকে ‘মোল্লাতন্ত্র’ ও আল্লামা আহমদ শফীসহ আলেম সমাজকে কটাক্ষ্য করে জাতীয় সংসদে রাশেদ খান মেননের ঔদ্যত্তপূর্ণ ও উস্কানিমূলক বক্তব্যের প্রতিবাদে এবং রাশেদ খান মেননের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ঢাকায় বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে আজ।

বাংলাদেশ খেলাফত আন্দোলনের উদ্যোগে বিকাল ৩টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচী পালিত হবে। এতে বাংলাদেশের শীর্ষ ওলামায়ে কেরাম ও ইসলামী নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন এবং বক্তব্য রাখবেন।

ফেসবুকে লাইক দিন