আগামী সোমবার দেশবাসীকে রোযা রেখে দোয়ার আহ্বান জানালেন ফরীদ উদ্দীন মাসঊদ

ইমান২৪.কম: করোনাভাইরাস উদ্ভূত পরিস্থিতিতে আসন্ন সিয়াম সাধনার মাস রমযানের রোযা ও তারাবি দুর্যোগের করাল গ্রাস থেকে মুক্ত থেকে সুষ্ঠুভাবে পালনের জন্য মহান আল্লাহর সাহায্য প্রার্থনায় দেশবাসী সকলের কাছে আগামী সোমবার (২৭ শাবান, ২০ এপ্রিল) রোযা রেখে ইফতারির সময় দোয়া করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জমিয়তুল উলামা ও জাতীয় দ্বীনি শিক্ষাবোর্ডের চেয়ারম্যান, শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম, শাইখুল হাদীস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) বিকালে নিজ বাসভবন থেকে থেকে পাঠানো এক বিবৃতিতে দেশবাসীর প্রতি এ আহ্বান জানান আল্লামা মাসঊদ।

সাইয়্যিদ আসআদ মাদানী রহ. এর খলিফা শাইখুল হাদীস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কবলে আজ বিশ্ব আক্রান্ত।

বাংলাদেশেও তার ভয়াল থাবা জেঁকে বসেছে। আসন্ন রমযান মাসে রোযা-তারাবি ও ইফতারকে এ ভাইরাসের ছোবল থেকে মুক্ত রেখে সুষ্ঠুভাবে পালনের জন্য কায়মনোবাক্যে মহান আল্লাহ তায়ালার শরণাপন্ন হওয়ার কোন বিকল্প নেই।

তাই আগামী সোমবার (২৭ শাবান, ২০ এপ্রিল) দেশের সকল ধর্মপ্রাণ মুসলমানদের প্রতি রোযা রেখে ইফতারির সময় মহান আল্লাহ তায়ালার কাছে দোয়া করার আহ্বান জানাচ্ছি।

ভয়ংকর এই ভাইরাস থেকে বাঁচতে আল্লাহর দরবারে আমাদের সকলের বেশি বেশি দোয়া করা প্রয়োজন। এ ছাড়াও তিনি মানুষকে পাপের পথ ছেড়ে আল্লাহর পথে আসতে এবং অতীত গুনাহর জন্য তওবা করারও পরামর্শ দিয়েছেন।

তিনি বলেন, বিশ্বের আধুনিক রাষ্ট্রগুলোতে করোনাভাইরাসের তীব্র প্রকোপ প্রমাণ করে, আল্লাহর দয়া ও অনুগ্রহ ছাড়া নিরাপদ থাকা সম্ভব নয়। আধুনিক জ্ঞান-বিজ্ঞান কখনো মানুষকে আল্লাহ থেকে অমুখাপেক্ষী করতে পারে না।

আল্লাহ তায়ালা তাঁর বান্দাদের ডাকছেন, ‘আইসো আইসো আমার কাছেই ফিরে আইসো।’ তওবা করে আমাদের আল্লাহর কাছেই ফিরে যেতে হবে। এ বিবৃতিতে দেশবাসীকে ভাইরাস থেকে নিজেকে সুরক্ষিত রাখতে সর্বদা পরিস্কার পরিচ্ছন্নতা থেকে বিশেষজ্ঞ চিকিৎসকদের দিকনির্দেশনা মেনে চলার পরামর্শ দেন আল্লামা মাসঊদ।

ফেসবুকে লাইক দিন