অবশেষে পটুয়াখালীর ‘জেলা ইজতেমা’ শুরু

ইমান২৪.কম: অনুমতি না থাকায় ইজতেমা বন্ধে প্রশাসনের নির্দেশ থাকলেও অবশেষে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় হেদায়েতি বয়ান, ধর্মীয় আলোচনা ও ইবাদতের মধ্য দিয়ে তিন দিনব্যাপী ‘জেলা ইজতেমা’ শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে শান্তিপূর্ণ পরিবেশে প্রথমদিনের ইজতেমা শুরু হয়। এ ইজতেমায় বয়ান করেন তাবলিগের শুরা সদস্য মাওলানা মোশরেফ হোসেন ও মাওলানা আশরাফ আলী।

ইজতেমা আয়োজকরা জানান, পূর্বনির্ধারিত ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়নের চরইমারশন এলাকার আগুনমুখা নদীর তীরে প্রথম দিন ‘পটুয়াখালী জেলা ইজতেমা’ শুরু হয়েছে। এতে জেলার ৮টি উপজেলাসহ দেশ-বিদেশি প্রায় ২০ হাজার মুসল্লি ও সাথী অংশ নেয়।

এর আগে প্রশাসনের কাছে আবেদন করেও অনুমতি পায়নি আয়োজকরা। তাই বুধবার দুপুরে ময়দানে গিয়ে ইজতেমার আয়োজন বন্ধের জন্য মৌখিকভাবে নির্দেশ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহাগ হাওলাদার ও রাঙ্গাবালী থানার ওসি মিলন কৃষ্ণ মিত্র। তবুও অনেক জল্পনা-কল্পনার পর তিন দিনব্যাপী এ ইজতেমা শুরু হয়।

ইজতেমা আয়োজনের দায়িত্বে নিয়োজিত আমির মো. ফয়সাল হোসাইন বলেন, ‘ইজতেমা বন্ধের কথা শুনে অনেক মানুষ আসেননি। তবে শান্তিপূর্ণ পরিবেশে ইজতেমা শুরু হয়েছে, শুনে ট্রলার ও লঞ্চযোগে লোকজন আসতে শুরু করেছে। আশা করি, অর্ধলক্ষ মানুষের সমাগম ঘটবে এখানে। আখেরি মোনাজাতে আরও লোক হবে।’

আরও পড়ুন: চার জঙ্গির মধ্যে তিনজনই মানারাত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী!

প্রধান বিচারপতি এসকে সিনহার দশা হতে পারে ইসি মাহবুব তালুকদারের, আশঙ্কা রিজভীর

তুরস্ক একমাত্র দেশ যা মুসলিম বিশ্বের নেতৃত্ব দিতে পারে: এরদোগান

নির্বাচনের সময় দেশে থাকতে চান না সরকারের উচ্চ পর্যায়ের দুই শতাধিক কর্মকর্তা

ফেসবুকে লাইক দিন