স্বাধীনতা দিবসে নিরীহ মানুষ হত্যার প্রতিবাদে রাজধানীতে চলছে সমাবেশ

ইমান২৪.কম: স্বাধীনতা দিবসের দিনে দেশের বিভিন্ন স্থানে নিরীহ মানুষকে হত্যার প্রতিবাদে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপির ডাকা পূর্বঘোষিত সমাবেশ শুরু হয়েছে। পুলিশি কড়া ব্যারিকেডের মধ্যেও বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত হয়েছেন। নেতাকর্মীদের প্রতিবাদী স্লোগানে উত্তাল হয়ে উঠছে প্রেস ক্লাব প্রাঙ্গণ।

সোমবার সকাল ১০টায় প্রতিবাদ সমাবেশটি শুরু হওয়ার কথা থাকলেও সকাল ৮টা থেকেই জাতীয় প্রেস ক্লাবের সামনে জড়ো হতে থাকেন দলটির নেতাকর্মীরা।

সমাবেশে উপস্থিত নেতাকর্মীরা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নামে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। প্রতিবাদ সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথির বক্তব্য রাখবেন।

এদিকে সমাবেশকে কেন্দ্র করে প্রেস ক্লাব এবং এর আশপাশের এলাকায় বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়ন করা হয়েছে। যেকোনও ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

স্বাধীনতার দিবসে শান্তিপূর্ণ বিক্ষোভে মানুষ হত্যার প্রতিবাদে গত শনিবার বিকেলে বিএনপির স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকের পর এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দুদিনব্যাপী দলীয় কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচির মধ্যে আজ ২৯শে মার্চ ঢাকাসহ সকল মহানগরীতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল এবং আগামীকাল ৩০শে মার্চ জেলা সদরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি পালন করবে বিএনপি।

ফেসবুকে লাইক দিন